Beta
শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
Beta
শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

একাদশে নেই জেনেই ঘুম ভাঙেনি তাসকিনের

তাসকিন
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে ম্যাচে দেরীতে মাঠে পৌঁছেছিলেন তাসকিন আহমেদ। আর এ কারণেই তাকে একাদশে রাখা হয়নি, খবরটা ভিত্তিহীন। বরং বিষয়টি হয়েছে উল্টো। একাদশে থাকবেন না জেনেই আলস্য ধরে যায় তাসকিনের। একটু বেশি ঘুমিয়ে নেন সকালে। তাই নির্ধারিত সময়ে টিম বাসের জন্য উপস্থিত হতে পারেননি বাংলাদেশ সহ-অধিনায়ক।

ক্রিকেটে টিম বাসের প্রচলন অনেক পুরোনো। পুরো দল এক সঙ্গে ভেন্যুতে যায় ওই বাসে করে। বয়সভিত্তিক থেকে বড় পর্যায়ে নিয়মটা একই। ম্যাচ সকাল ৯টায় হলে টিম বাস হোটেল ছেড়ে যায় ৭টা বা ৭:৩০ মিনিটে। ব্যাপারটা হল অভ্যাসবশত শেষ মুহূর্তেই ক্রিকেটাররা একসঙ্গে টিম বাসে উঠেন। তখন কেউ অনুপস্থিত থাকলে বাস দেরী করার উপায় থাকে না।

তাসকিনের ঘটনাটা ঠিক এমনই হয়েছিল বলে সকাল সন্ধ্যাকে জানিয়েছে দল সংশ্লিষ্ট বিশ্বস্ত একটি সূত্র। যে কোন ম্যাচের আগের রাতে টিম মিটিংয়ে পরদিন ম্যাচের একাদশ ঘোষণা করা হয়। ভারত ম্যাচের আগের রাতে টিম মিটিংয়ে তাসকিনকে না খেলোনোর সিদ্ধান্ত হয়। তাই একটু রিলাক্স মুডে ছিলেন এই পেসার। যে কারণেই হয়তো ম্যাচের দিন সকালে ঘুম থেকে উঠতে দেরি করেন এবং সঠিক সময়ে বাস মিস করেন তাসকিন।

সেদিন ক্রিকেটাররা সবাই বাসে উঠে গেলেও তাসকিনকে না দেখে আর অপেক্ষা করার সুযেগা হয়নি বাংলাদেশ দলের। লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালকে রেখে বাস চলে যায় ভেন্যুতে। পরে আলাদা গাড়ীতে টস হওয়ার প্রায় ১০ মিনিট আগে ভেন্যুতে যান তাসকিন।

ব্যাপারটা আগেই জানতেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তবে তাসকিন কেন দেরি করেছিলেন তা জানলেও প্রকাশ্যে বলেননি তিনি, “এটা আমি শুনেছি। সেদিনই শুনেছি। অস্বীকার করার উপায় নাই। যখন দেখলাম সেরা একাদশে সে নেই, সাথে সাথে রাবিদকে (মিডিয়া ম্যানেজার) ফোন করলাম। সে বলল তাসকিন টিম বাস মিস করেছে, তবে সে এসেছে। এমন না যে খুব দেরি করে এসেছে। এখন তাসকিন কেন দেরি করেছে তা রিপোর্ট না পাওয়া পর্যন্ত জানা যাচ্ছে না। একটা পারি আমি নিজেই ওকে ডেকে জানতে চাইতে পারি। এছাড়া অপেক্ষা করতে হবে টিম ম্যানেজারের রিপোর্ট পাওয়া পর্যন্ত।”  ‍

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত