Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের সঙ্গী ভারত-পাকিস্তান

বাংলাদেশ টস
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির আসরের খসড়া গ্রুপিং প্রকাশ করেছে আইসিসি। পাশাপাশি ম্যাচ ভেন্যুও জানানো হয়েছে। সেখানে “এ” গ্রুপে ভারত, পাকিস্তানকে পেয়েছে বাংলাদেশ। গ্রুপের অপর দল নিউজিল্যান্ড।

২০২৫ এর ১৯ ফেব্রুয়ারী থেকে ৯ মার্চ চ্যাম্পিয়ন্স ট্রফি হতে যাচ্ছে। পাকিস্তানের তিনটি ভেন্যুতে হবে সব ম্যাচ। নাম প্রকাশ না করা একজন আইসিসি বোর্ড সদস্য ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, “আইসিসির কাছে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ও গ্রুপিংয়ের ড্রাফট পাঠিয়েছে পিসিবি। সেখানে লাহোরে সাতটি ম্যাচ, করাচিতে তিনটি এবং রাওয়ালপিন্ডিতে পাঁচটি ম্যাচ খেলার ব্যাপারে বলা হয়েছে।”

ড্রাফটে “বি” গ্রুপে আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও আফগানিস্তান। ভারত পাকিস্তান ম্যাচ হবে লাহোরে পহেলা মার্চ। ভারতের সবগুলো ম্যাচই দেশটির কাছাকাছি শহর লাহোরে রাখা হয়েছে।

আইসিসির সূত্র আরও জানিয়েছেন, “আসরের উদ্বোধনী ম্যাচ হবে করাচিতে। দুটি সেমিফাইনালের একটি করাচি ও অপরটি রাওয়ালপিন্ডিতে। আর ফাইনাল লাহোরে।”

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা বাকি সব দলের ক্রিকেট বোর্ড পিসিবিকে সূচির ব্যাপারে সহমত জানিয়েছে। একমাত্র ভারত ক্রিকেট বোর্ড থেকে এখনও কোন প্রতিউত্তর দেয়া হয়নি। তাই আনুষ্ঠানিক ভাবে পিসিবির পাঠানো সূচি অনুযায়ী চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর সূচি ঘোষণা করতে পারছে না আইসিসি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত