Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪

ফেরারি চালানো পোস্টার বয় আর রহস্যময় ২১৯৫

জোকোভিচকে হারানো সিনার ফেরারির সদর দপ্তরে।
জোকোভিচকে হারানো সিনার ফেরারির সদর দপ্তরে।
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জোকোভিচকে হারানো সিনার

  • শৈশবে স্কিইংয়ে জিতেছেন একাধিক পদক।
  • টেনিস শিখতে বাড়ি ছাড়েন ১৩ বছর বয়সে।
  • চুক্তি আছে বিখ্যাত ব্র্যান্ড গুচির সঙ্গে।
  • চালান ফেরারি। কিছুদিন আগে গিয়েছিলেন ফেরারির সদর দপ্তরে।
  • প্রেম করেন বিখ্যাত মডেল মারিয়া ব্রাচিনির সঙ্গে।
  • ২২ বছরে তার আয় ১২ মিলিয়ন ডলার।

সংখ্যাটা কি শুধুই কাকতালীয়? নাকি কোন সাম্রাজ্য পতনের ইঙ্গিত কিংবা নতুন কোন তারকার আগমনি বার্তা।

উইম্বলডন আর অস্ট্রেলিয়ান ওপেনে একটা সময় রাজত্বই ছিল নোভাক জোকোভিচের। ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত উইম্বলডনে টানা শিরোপা জিতেছিলেন জোকোভিচ (খেলেননি ২০২০-এ)। ২০২৩ সালের ফাইনালে তাকে হারান কার্লোস আলকারাজ। টানা ২১৯৫ দিন পর উইম্বলডনে প্রথমবার হারেন জোকোভিচ।

শুক্রবার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জোকোভিচকে হারিয়েছেন ইতালির নতুন তারকা জানিক সিনার। প্রিয় মেলবোর্ন পার্কে জোকোভিচ সর্বশেষ হেরেছিলেন ২০১৮ সালে। শুক্রবার হারলেন ঠিক ২১৯৫ দিন পর!

উইম্বলডন আর অস্ট্রেলিয়ান ওপেনে একই সময় অর্থাৎ ২১৯৫ দিন পর হারলেন জোকোভিচ। সংখ্যাটা হয়ত শুধুই কাকতাল নয়। কারণ টেনিসের বিগ ফোরের পর শুরু হয়ে যাচ্ছে নতুন যুগ। এই যুগে রাজত্ব করতে চলেছেন আলকারাজ, সিনাররাই।

রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারে-এই বিগ ফোর ২০০৪ সাল থেকে ৭৯টি গ্র্যান্ড স্লামের মধ্যে জিতেননি কেবল ১৪টি। তাদের শ্রেষ্ঠত্ব জানান দিচ্ছে এমন পরিসংখ্যানই। তবে আলকারাজ, সিনাররা এখন হতে পারেন তাদের যোগ্য উত্তরসুরী।

সিনার শৈশবে একাধিক পদক জিতেছেন স্কিংইয়ে। তার দ্বিতীয় পছন্দের খেলা ছিল ফুটবল। কিন্তু টেনিসে ক্যারিয়ার গড়তে বাড়ি ছাড়েন ১৩ বছর বয়সে।

ইতালিতে লাল চুলের এই খেলোয়াড়ের পরিচিতি পোস্টার বয় হিসেবে। ফেরারি তার ভীষণ পছন্দ। গাড়ির বিখ্যাত এই ব্র্যান্ডের সঙ্গে চুক্তিও আছে তার। ২২ বছর বয়সে ১২ মিলিয়ন ডলার উপার্জন করা সিনার গত বছর পৌঁছেছিলেন উইম্বলডনের সেমিফাইনালে। এবার তিনি অস্ট্রেলিয়ার ওপেনের ফাইনালে। সামনে শুধুই এগিয়ে যাওয়ার পালা এই ইতালিয়ানের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত