Beta
শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
Beta
শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

হৃদয়-মোস্তাফিজ-তাসকিন গেলেন শ্রীলঙ্কা

b2a01b63-ebba-4184-a168-d0a757a44f75
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ থেকে ফিরে মাত্র দুদিনের বিশ্রাম শেষে আবারও ব্যাট বলে ব্যস্ত হবেন তিন বাংলাদেশ ক্রিকেটার। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে তারা উড়াল দিয়েছেন দেশটিতে। রোববার দুপুরে শ্রীলঙ্কান উদ্দেশ্যে দেশ ছাড়েন তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

১ থেকে ২১ জুলাই হবে শ্রীলঙ্কার প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। এবার ডাম্বুলা সিক্সার্সে ডাক পেয়েছেন মোস্তাফিজুর রহমান ও তাওহিদ হৃদয়। দলটির মালিকানা নিয়ে বিবাদ তৈরি হয়েছিল। পরে মালিকানা পরিবর্তন হওয়ায় ডাম্বুলা থান্ডার থেকে দলটির নাম হয় ডাম্বুলা সিক্সার্স।

সোমবার আসরের প্রথম ম্যাচেই খেলবে মোস্তাফিজ-হৃদয়ের দল। বর্তমান চ্যাম্পিয়ন বি লাভ ক্যান্ডির বিপক্ষে রাত ৮টায় পাল্লেকেলেতে হবে এলপিএলের প্রথম ম্যাচ। তাসকিন আহমেদ খেলবেন কলম্বো স্ট্রাইকার্সে। আসরের দ্বিতীয় দিন ক্যান্ডির বিপক্ষে খেলা তাদের।

গত আসরে জাফনা কিংসের হয়ে খেলেছিলেন হৃদয়। ৬ ম্যাচে ১৩৫.৯৬ স্ট্রাইকরেটে ১৫৪ রান করেন। মোস্তাফিজ ও তাসকিন দুজনই সুযোগ পেয়েও সেবার খেলেননি। গতবার এলপিএলে খেলা সাকিব আল হাসান ও লিটন দাস এবার দল পাননি। গল টাইটানসের হয়ে ১০ ম্যাচে ১৩৮ রান ও ১০ উইকেট পেয়েছিলেন সাকিব। একই দলের হয়ে ৩ ম্যাচে ২৫ রান করেন লিটন দাস।

জুলাইতে আফগানিস্তানের বিপক্ষে আইসিসি সূচিতে থাকা অ্যাওয়ে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। ওই সিরিজটি দুই বোর্ডের সমঝোতায় পিছিয়েছে। আফগানিস্তান সিরিজ বাতিল হওয়ার পর এনওসির আবেদন করে সফল হয়েছেন ক্রিকেটাররা।

সাকিব, মোহাম্মদ সাইফউদ্দিন ও রিশাদ হোসেনের কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে যাওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত