Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ৭ জুলাই, ২০২৪

পিচের মাটি খাওয়ার কারণ জানালেন রোহিত

pppp
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

উদযাপনের কত রং থাকে। বিশ্বকাপ জিতে ট্রফির উপর পা তুলে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। উইম্বলডন জিতে কোর্টের ঘাস খেয়েছিলেন নোভাক জোকোভিচ। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা খেয়েছিলেন বার্বাডোজের পিচের মাটি।

কেন এমন উদযাপন করেছিলেন রোহিত শর্মা? ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রকাশ করা ভিডিওতে রোহিত শর্মা জানালেন, ‘‘আগে থেকে ঠিক করা ছিল না কোনও কিছু । তখন যা মনে হয়েছে, তাই করেছি। উপভোগ করছিলাম মুহূর্তটা। সেই পিচ আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। এই মাঠ, এই পিচ আমি ভুলতে পারব না। তাই এর একটা অংশ রাখতে চেয়েছিলাম নিজের কাছে। এই মুহূর্তগুলো খুবই স্পেশাল। আমার স্বপ্ন পূরণ হলো। আমি কিছু একটা নিয়ে যেতে চাইছিলাম। মাটি খেয়েছিলাম এজন্যই।”

বারবার বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে হেরেছেন রোহিত শর্মা। ২০১১ সালের পর ভারতও প্রথম জিতল বিশ্বকাপ, সেটাও রোহিতের নেতৃত্বে। এটা নাকি এখনও বিশ্বাস হচ্ছে না রোহিতের,‘‘মুহূর্তটা বিশ্বাস করা কঠিন। ঠিক ধাতস্থ হতে পারছি না, স্বপ্ন মনে হচ্ছে। সত্যিই আমরা বিশ্বকাপ জিতেছি আর সেটা বিশ্বাস করতে পারছি না। আবেগ একেই বলে।’’

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে এখনও বার্বাডোজে আটকে ভারতীয় দল। বার্বাডোজের সৈকতে পৌঁছে গেছে ঘূর্ণিঝড় বেরিল। তাই শনিবার বিশ্বকাপ জিতলেও আজ মঙ্গলবার পর্যন্ত রোহিতরা আটকে আছেন সেখানে।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে আজ বার্বাডোজের সময় সন্ধ্যা ৬টায় ভারতের উদ্দেশে রওনা দেবেন ক্রিকেটাররা। ভারতীয় সময় অনুযায়ী বুধবার রাতে দিল্লিতে নামার কথা তাদের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত